April 7, 2025

16 thoughts on “জল দিয়েই চলবে ট্রেন 😯

  1. কোনো মানে হয়না। ভারতের প্রায় ৯০% ট্রাক ইলেকট্রিফাইড ১০০% ও হয়ে যাবে। তাই এর থেকে ভালো Renewable Energy তে জোর দেওয়া হোক।
    রেলওয়ে একটা ফিক্সড পথে চলে তাই এতে portable fule এর কোনো প্রয়োজন নেই। ট্রাক এর‌ সঙ্গে সঙ্গে ট্রান্সমিশন লাইন লাগানোই যায়। কয়েকদিন আগে Tesla ও একি নাটক করেছিল ব্যাটারি ট্রেন বানিয়ে।
    আমার মনে হয়না experts দের পর্যালোচনা করার পর এটা approved হবে

  2. শুধু মাত্র সরকার সচেতন হলে হবে না । নাগরিক দের ও সচেতন হতে হবে কারন 75%ক্ষেত্রে দেখা যায় , কিছু নাগরিক গবেষণা করে থাকে রেললাইন এর ওপর ( গবেষণা বলতে কি বোঝাতে চেয়েছি আপনারা হয়তো বুঝে গাছেন)।

  3. 2050 এর মধ্যে ভারত হবে বিশ্বগুরু 🇮🇳🇮🇳 আমরা হবো বিশ্বগুরুর নাগরিক 🇮🇳
    আমরা যুবসমাজ একত্রিত হয়ে ভারতবর্ষকে এগিয়ে নিয়ে যাবো।
    ভারত যেভাবে উন্নতি করছে তাতে বিশ্বগুরু হতে বেশি সময় লাগবে না । জয় হিন্দ 🇮🇳 জয় ভারত 🇮🇳❤

  4. মাউন্টেন রেলওয়ে ও বর্ডার এলাকায় বিদ্যুৎ চালিত রেল চলবে না। ওসব জায়গায় হাইড্রোজেন রেল চলবে।

  5. সব দায় সরকারের উপর চাপিয়ে দেওয়া যায় না যেখানে সাধারণ মানুষই সচেতন নয়। রেল লাইনের উপর পাথর গ্যাস সিলিন্ডার সাইকেল রাখা, সিগন্যাল দেখতে না দেওয়ার জন্য কাপড় গুঁজে দিচ্ছে সিগন্যালে।
    এগুলো সবই ওই কাটা বাচ্চা দের কাজ তাই এসব হাইড্রোজেন ট্রেনের পরিকল্পনা বাদ দিয়ে NRC চালু করে দেশদ্রোহীদের দেশ থেকে আগে তাড়ানো হোক তারপর না হয় হাইড্রোজেন ট্রেনে চড়া যাবে

  6. ভারতীয় রেলের এই উদ্যোগকে সানন্দে সাধুবাদ জানাই। খুব ভালো উদ্যোগ। বিশ্বের দরবারে এই উদ্যোগ প্রসংশিত হবে। ❤❤ তবে দুটো কথা থেকেই যাচ্ছে। 1. ভারতীয় রেল এখনো পর্যাপ্ত সুরক্ষ দিতে পারছে না। প্রতি মাসেই কোথাও না কোথাও রেল দুর্ঘটনা ঘটছে। 2. ট্রেনগুলি অত্যন্ত ধীরে চলে, প্রায় প্রতিটা ট্রেন নির্দিষ্ট সময়ের থেকে দেরিতে চলে। রেল দপ্তরের উচিত এই দুটো বিষয়েও নজর দেওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *